লিমেরিক গুচ্ছ ৪৩
- সাইদুর রহমান ২৫-০৪-২০২৪

১। ফাঁকি
আমার বুকে বসত যার একটি সে শুক পাখি
ভেবেছি ভরে দিবে জীবন সুখে, দিলে ফাঁকি
উড়ে যায় দূরে ঐ গগনে
মিতালি তাই দুখের সনে
তার হাতখানি ধরেই পথ চলা যতটুকু বাকি।

২। কত হাসি কত গান
চেয়েছি সতত তোমার হৃদয়ের কাছে রহিতে
দ্যাখো, কত ছুটাছুটি নদীর, সাগরে মিশিতে
বৃষ্টিরা, নেমে আসে মাটিতে
চাঁদ আজন্ম জোছনার সাথে
কত হাসি কত গান পৃথিবীর, রবির আলোতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।