কিছু মন চায়
- বৈশালী গাঙ্গুলী ২৪-০৪-২০২৪

কিছু সময়ের জন্য ষোলকলা সোনম শৃঙ্গার করে, রূপোলি রঙ মেখে ধ্বংসের গর্ভে ঢুকে দেখে আসতে মন চায়- দেখবো সৌন্দর্য আর রূপের ছটায় কি ভাগ্য, কপালের রেখা বদলে যায়!
কিছু সময়ের জন্য বিচক্ষণদের
সোরগোলে, উপস্থিত থাকতে ইচ্ছে করে ওদের সভায়- জানতে ইচ্ছে হয়, ওরা ঘা-সহার কি দাম লাগায়?

কিছু সময়ের জন্য সদ্যোজাত কবিতার কাছে আত্মসমর্পণ করতে মন চায়-
দেখতাম, ফাগুন-আগুন ছন্দের আয়নায়; রসিক চকোর কি করে
শব্দমালার তৃষ্ণা মেটাতে, চাঁদের চাঁদনী শুষে খায়;
খানিক এগিয়ে, পাবো সমুদ্রের তীর- ছিঁচকে চোরের মত, ইচ্ছে চুরি করি সময়-
নোনা জলের গভীরতায়, হিংসা, দ্বেষ, ক্লেশকে আলোর ছোঁয়ায় পরশ পাথর করে নিয়ে আসব ঘরের আঙিনায়।
================================

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।