রাখাল বালক
- উত্তম চক্রবর্তী ২০-০৪-২০২৪

প্রতিদিন ভোরে উঠিছে রাখাল গরু নিয়ে যায় মাঠে,
ব্যস্ত সময় কাটে যে তাহার গরুর পালের পিঠে।

মাঠের ঘাসেতে সখ্যতা তার গরুর পালেতে সুখ, প্রেমের বাঁশিতে সুখের পরশ আপনি বাজায় মুখ।

রাখালি বাঁশির মধুর সুরেতে ব্যাকুল করিল মনে।
বাতাসে বাঁশির সুরের জাদুতে কাটেনা ঘরের কোণে।

কাহার মনেতে বিধিল যে সুর রাখাল মনেতে ভাবে,
ঘরের কোণেতে মজিল যে সুরে আমি কি পাব না তবে।

গোধূলি বেলায় গরু নিয়ে ফিরে ক্লান্ত রাখাল ঘরে,
হঠাৎ পিছনে ডাকিল রাখালে আমায় নেবে কি তরে?

রাখাল চমকি ফিরিয়া দেখিল এইতো চেয়েছি যারে,
রাখালী জীবন তোমাতে আমাতে মিলিছে ভবেতে মোরে।


তাং - ১৬/১১/১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।