না পেলাম রবির হাসি
- সাইদুর রহমান ১৬-০৪-২০২৪

না এলো স্বপনে সে ফল্গুধারার মত
মন জুড়ে অঢেল খুশীর বন্যা;
পাহাড় বেয়ে যেমন নামে ঝর্ণা
করি না কখনও মনে আক্ষেপ তত।

মানুষের মুখে যদি দিতে পারি হাসি
বুকে টেনে ভাবতে পারি আপন ;
করতে পারি হৃদে খুশী রোপণ
নাই বা হলো আমার সে আনন্দ রাশি।

এ মনের আশা নাই বা হলো পূরণ
সাজিয়ে দিতে পারি কারো জীবন;
থামাতে পারি মানুষের ক্রন্দন
নেই আক্ষেপ, হোক না তখন মরণ।

নাই বা পারলাম ছুঁতে, গগন শশী
যদি মিটাতে পারি সবার আশা;
পারি দিতে দুস্থ মানুষে ভালোবাসা
নেই আক্ষেপ, না পেলাম রবির হাসি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।