বাংলা মা
- সাইদুর রহমান ১৯-০৪-২০২৪

বাংলা মা থাক তুমি সতত অটুট 
আমার হৃদয়কুঞ্জে মিশি; 
সুদূরের এই বিভূঁইয়ে বসেও 
দেখি যেন ঐ মুখের হাসি।

দিয়েছো আমায় মমতার ডোরে 
তব বুকে এক খণ্ড ভূমি; 
ধরে রাখ আমায় তোমার ছোঁয়ায় 
দাও সদাই কপাল চুমি।

কত সে বড় বড় দেখেছি শহর 
উঁচু উঁচু ঐ দালান কোঠা; 
হিমে গরম হাওয়ায়, শীতাতপে 
পাইনি ছোঁয়া তেমন মিঠা।

কত নাচ গান কত ঢোল বাদ্য 
ভরে নি কভু মনের ক্ষুধা; 
পাখির কলতানে অলির গুঞ্জনে 
পেয়েছি যত সে প্রেম সুধা।

বাংলা মা তোমার মত এমন সেরা 
দেখিনি এ বিশ্ব দরবারে; 
এতই মধুর বড় আপন তুমি 
রাখ আমায় যতন করে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।