বিচ্ছেদ
- আলী আহম্মেদ ২০-০৪-২০২৪

অনন্তকাল মনের জমিনে আর
প্রেম চাষ হবে না,
তুমি চলে যাওয়ার পর
জীবন উর্বরতা হারিয়েছে!

তোমাকে যেদিন প্রথম ছুঁয়েছিলাম
মনে হয়েছিলো পৃথিবী স্বর্গ
তুমি চলে যাওয়ার পর
নরকের কীট মস্তিষ্কে বাসা বেঁধেছে।

তুমি আমি ছিলাম পৃথিবীতে
অন্যরকম সুখের বাসিন্দা
একদিন কালবৈশাখী ঝড়
সব সুখ লুটে নিয়ে গেলো!

কত অমাবস্যার রাত ভোর হয়েছে
হাজারো প্রেমের আলাপনে
কত অজস্র সময় পেরিয়ে গেছে
সুখে থাকার আহ্বানে।

তোমার সাথে প্রণয়ের পর
কত কেটেছে আনন্দঘন মুহূর্ত!
ইচ্ছে ছিলো তোমার হাতটি ধরে
চিরকাল একসাথে রয়ে যাই।

তোমাকে যেদিন প্রথম দেখেছিলাম
তুমি ছিলে চঞ্চলা কিশোরী,
সেদিন আমার মনে হয়েছিলো
তোমার জন্যই আমার হাজার জনমের অপেক্ষা।

বিচ্ছেদ
আলী আহম্মেদ
১৮ নভেম্বর ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।