আমি ক্ষুধার্ত
- কাজী জুবেরী মোস্তাক ২৮-০৩-২০২৪

অনেক হয়েছে,অনেকে দিয়েছেন
দয়া করে এবার একটু ক্ষ্যান্ত দেন ,
জনগনের ভোটেই নেতা হয়েছেন
সে জনগনকে বৃদ্ধাঙ্গুল দেখালেন?

বলবেন আমার জন্য কি করলেন ?

মাথায় ঠিকই ঋণের বোঝা দিলেন
আর আমাকে ভুখাই রেখে দিলেন ,
যারযার গল্প তারতার কাছে রাখেন
কিছু জানতে চাইনা শুধু খেতে দেন ৷

জনাব বলবেন কার উন্নয়ন করলেন ?

জনগনকে ঠিকই আঁধারে রাখলেন
আর নিজে আয়েশের ঘুম ঘুমালেন ,
অনেক হয়েছে এবারতো ক্ষ্যান্ত দেন
কতোদিন আমাকে বোকা বানাবেন?

আমার যা দরকার তাকি দিয়েছেন ?

কিছু চাইনা আমাকে শুধু খেতে দেন
তিনবেলা নাই দিলেন একবেলা দেন ,
আমাকে না আমার পরিবারকে দেন
করজোড়ে মিনতি তবুও খেতে দেন ৷

জনাব আমি ক্ষুধার্ত আপনি জানেন ?

মিছিল,মিটিং বুঝিনা শুধুই খেতে দেন
জনগনও আপনাকেই করবে নির্বাচন ,
আমি ভুখা আমাকে একটু খেতে দেন
নয়তো কেরে খেয়ে নিবো সব উন্নয়ন ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।