ওরা মীরজাফর
- মোঃ হোসাইন জাকের ২০-০৪-২০২৪

উৎস জানার কি দরকার?
পেলে হা করে থাকে পকেট ভরার।
অসৎ লোককে স্বাগত জানাই,
কাগজের ফুলে মালা বানায়!
এখন অনেকে ব্রান্ড নিউ গাড়ি দৌড়ায়,
ঘুষ, সুদ ও অসৎ উপায়ে অর্জিত টাকায়।
গলায় গলায় ভাব ঘুষখোর ও সুদখোরে,
সৎ সাজতে প্রভুর ঘরে ছদ্মবেশে দৌড়ে।
তাই দেখে, অনেকে বলে অমুক জিন্দাবাদ,
ওরা আসলে মীরজাফর আর উর্মিচাঁদ।
দানবীর, নামের আগে, লাগায় কতো কারুকাজ!
প্রচারে নামায় ভাড়ায় খাটা গলাবাজ।
দেশকে শেষ করে, সাজে ওরা সাধু,
বোতল তারা খালি রাখে, খেয়ে যায় মধু।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।