নিষ্ঠুর মানবতা
- মোঃ রিদওয়ানুল ইসলাম রিফাত - জীবন ২৫-০৪-২০২৪

মানবতা আজ জাগো,
অত্যাচারিত রোহিঙ্গাদের কথাটা একটু ভাবো।
খেয়ে না খেয়ে, পেটে পীড়া নিয়ে বেঁচে আছে আজ তারা,
ঘর-বাড়িহীন মানুষগুলো আজ নিতান্তই দিশেহারা।
জাগো ভাই আজ মুসলিম জাতি, জাগো তোমরা জাগো।
অং সাং সুচির বিরুদ্ধে আজ কামান বুলেট দাগো।
সেদিন হয়েছে শেষ,
যে দিনে ছিল ধর্মের সাথে ধর্মের বিদ্বেষ।
সাম্যের যুগ সত্যের যুগ ভ্রাতৃত্বের যুগ আজি,
অত্যাচারীনী শাসকের বিরুদ্ধে আজি, উঠিবে ডঙ্কা বাজি।
কত মানুষেরে তোরা ঘর ছাড়ালি,
কত মায়ের ছেলে কেড়ে নিলি,
কত বোনেদের সম্ভ্রম নিলি কেড়ে,
এসো আজকে তামাম মুসলিম জাতি, এসো আজ তুমি তেড়ে।
“আল্লাহু আকবার” বলে আজ এসো বীর মুসলিম,
তোমার সামনে সশস্ত্র সেনারাও হয়ে যাবে বিমলিন।
ভয় কী তোমার? মৃত্যুর ভয় নাকি!
উমর ফারুকের ইতিহাস তুমি ভুলিয়া গিয়াছ দেখি!
স্মরণ কর সেদিন,
যেদিনে অর্ধ বিশ্ব চালাতেন আমির উল মুমেনিন।
ইসলাম প্রথম প্রকাশ্য আযান দেয়া হয়েছিল তার কারণে,
তরবারি তার সপিয়াছিলেন নবীজির চরণে।
তিনি ছিলেন এক মহাবীর,
বিপদের দিনেও কখনো তিনি হন নি কো অস্থির।
আমরাও আজ রোস্তম সেজে আঘাত হানব তোদের বুকে,
মুসলিম মোরা বীরের জাতি, মরব না ধুকে ধুকে।
তোরা যদি হোস হায়নার দল; আমরা হব না পিছ পা
যুদ্ধ বাঁধবে! বাধুক যুদ্ধ! মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে মরব ।
তবুও রোহিঙ্গাদের উপর নির্যাতন বন্ধ করব।
ইসলাম হলো শান্তির ধর্ম সম্প্রীতির এক গান।
তোরা কেন তবে মুসলিমদের দিচ্ছিস বলিদান।
তোরা হয় তো ভুলিয়া গেছিস বুদ্ধের সেই বানী,
“ জীব হত্যা কোরো না তোমরা, নতুবা ধর্মের হবে গ্লানি।”
আরও একবার বলছি শেষে শান্তির ডাক দিয়ে,
শান্তি চাই মোরা এই দুনিয়ায় অশান্তিকে ছুটি দিয়ে।
কিন্তু, যদি তোরা বাড়াবাড়ি করিস হয়ে যাস আরও বৈরী,
আমরাও তবে লড়ব আজকে আমরাও আছি তৈরী।
মমতাময়ী প্রধানমন্ত্রী তোমায় বলছি আজ,
মায়ার আঁচল নামিয়ে, ধরো চেজ্ঞিস সাজ।
এক হাতে তুমি মায়ার আঁচলে ঢেকে রাখ সকল রোহিঙ্গাকে,
অন্য হাতে তলোয়ার তুলে হানো আঘাত ঐ শয়তানদের বুকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।