ডায়েরী
- আলী আহম্মেদ ২৬-০৪-২০২৪

পুরোনো ডায়েরী খুলে দেখা হয়ে না অনেক দিন,
শব্দগুলোকে তাই ঝালাই করা হয় না,
ধুলো জমছে তো জমুক
কিছু মানুষকে ডায়েরিতে খুঁজে আর লাভ নেই!

বেড়ে উঠা এই সময়ে
কত প্রিয়জন দূরে চলে গেছে!
কতজন দূরে সরে আছে
আমিও বা কম কিসে
কম দূরে তো আর চলে যাইনি!
সময়ের প্রয়োজনে সরে থাকতে হয়।

ডায়েরীর পাতায় মুঠোবন্দী করা সময়গুলো
অসময়ে ডাক দিয়ে উঠে,
রাত্রি বুঝে না,ব্যস্ততা বুঝেনা
অভিমান বুঝেনা,অবহেলা বুঝেনা!

যেই রক্তজবা ছিলো একসময় বড়ই আনন্দের
আজ রক্তজবা দেখলে বুক কেঁপে উঠে!
ডায়েরী খুঁজতে বড্ড ইচ্ছে হয়
সাহস হয়ে উঠেনা!
যেমনটি সাহস হয়ে উঠেনি
কারও হাত ধরে রাখার!

একটা সময় যে মোহ মাতাল করে দিতো
আজ সেই মোহ কাটিয়ে উঠেছি,
প্রেম ছেড়ে জীবনের টানে দেশান্তরি হয়েছি।
তবে ডায়েরী তে বাঁধা স্মৃতি
সব সময় পিছু ডাকে,
যতই অবহেলা করি ততই ডাকে!

ডায়েরী
আলী আহম্মেদ
২৬ নভেম্বর ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।