মানুষে মানুষ খোঁজে
- কাজী জুবেরী মোস্তাক - মাসিক কাগজ শব্দমালা ২৯-০৩-২০২৪

মানুষ মানুষ করোরে মন
মানুষ আবার হইলি কখন?

মুখোশের এই রঙ্গমেলায়
আসল মানুষ পাওয়া দায় ৷

জন্মিলে যে মরিতেই হবে
একথাওতো যাই যে ভুলে ,

কেমন মানুষ হইলি ভবে
মানুষের এই রঙ বাজারে?

মানুষ মানুষ করোরে মন
আসল মানুষ বলো ক'জন?

আসল মানুষ হইতে হলে
সাধন,ভজন করতে হবে ৷

দেখতেতো তুমি মানুষরুপী
কিন্তু অন্তরটা তো বহুরুপী ৷

স্বার্থে যখনই আঘাত পরে
সরুপে তখন মানুষ ফেরে ৷

মানুষকে ভজ মানুষ হয়ে
আসল মানুষ তবেই পাবে ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।