সংকল্প
- মোঃ রিদওয়ানুল ইসলাম রিফাত ১৮-০৪-২০২৪

গাহিব তোমারই গান
রাখিব তোমারই মান।
ভুলিবনা তোমার দেখানো পথ
সংকল্প করেছি এটাই মোর শপথ।
দু:খ কষ্ট যতই আসিবে ঘিরে
আল্লাহু আকবার বলিয়া লাথি মারিব তারে।
ঈমানের জান্ডা নিয়ে সত্যের বাণী নিয়ে রুখিব তারে।
সাহস হারাব না, স্তব্দ হব না মোর হৃদয়
সংকল্প করেছি এটাই মোর শপথ।
জীবনের লগ্ন হতে পবিত্র কুরআন থেকে
পাক কালিমা শিখেছি যত
সঠিক পথে চালিত করার এটাই পথ প্রর্দশক।
ভুলিব না এই সত্যের বাণী
রুখিব মিথ্যার দাপট।
সংকল্প করেছি এটাই মোর শপথ।
ভ্রান্ত পথে চালাইও না মোরে
সঠিক পথের দিশারী করো মোরে।
আকুতি করি বার বার হে মহাচালক
ব্যর্থতায় পরাভূত না হয়ে
তোমার কল্যানে দু হাত প্রশারিত করে
মানুষের হৃদয়ে থাকিতে পারি যেন জীবন ভরে।
সংকল্প করেছি এটাই মোর শপথ।
হে স্রষ্টা, শ্রেষ্ট তুমি, তুমি মহিয়ান
আমার হৃদয়ের সুপ্ত বিকাশ প্রশারিত করে দাও।
তোমার সাহচার্যে সারাটি জীবন
থাকিতে পারি যেন ন্যায় নীতিতে
সংকল্প করেছি এটাই মোর শপথ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।