সেদিন দেখা হয়েছিল
- বৈশালী গাঙ্গুলী ১৯-০৪-২০২৪

সেইদিন ভিজেছিল আমার শহর আকাশের চোখের জলে,
যেদিন সবার অগোচরে এলি আমার সাথে,
পথের নেশায় দেখা করতে।

বললি,আমাকে রাগ করে,
এলাম তোমার শহরে আর তুমি কিনা দূরে রয়ে গেলে?
কোথায় গো? দূরে,
এলাম তো আমি একরাশ বৃষ্টি ভেজা আবেগকে সাথে নিয়ে।

আবেগের রেশ মেখে বের হলাম,
ঘুরলাম রাজপথ আর বসলাম সেই দিঘির কোলে,
আকাশের নীচে,নীল হৃদয় ছুঁয়ে,
কতো সবুজ ঘাসফড়িংকে দেখলাম,
তোমাকে আদর করে ছুঁয়ে যেতে।

হেসে বললাম,এরাও বুঝি তোমাকে ভালবাসে?
বললে হেসে, না এরা আমার ভালবাসা দেখে আমার মতো আমাকে ভালবাসে।
আমি অনেক কথা বুঝে নিলাম,
না বলা কথার বৃষ্টি মেখে গায়ে।

তারপর একটু পরে বৃষ্টি থেমে যায়,
উড়িয়ে দিলাম তোমাকে কবিতার পাতায়,
বললাম আবার এসো নীল মেঘ আমার কবিতার খাতায়,
এইভাবেই থাকব দুইজন একসাথে জড়িয়ে আত্মায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।