গুরুর চরণ
- মোঃ হোসাইন জাকের ২৯-০৩-২০২৪

তারা জ্বলা আকাশের বুকে/
বয়ে যায় সময় স্বপ্নগুলো এঁকে/
মায়াবী রাতে ডাহুকের আর্তনাদ চারিদিকে/
আর কাঁদছে প্রকৃতি একাকী আবেগে/
প্রেমিক মন ও কাঁদে জল বয়ে যায় বুকে/
অব্যক্ত কথাগুলো লিখে যায় ঐ বুকে/
গঙ্গাবাড়ির নমিতা দেবীও কাঁদে তা দেখে/
ঐ বুকে ভালবাসার নদী বহে এঁকেবেঁকে/
জোনাকিরা আলো জ্বালায় প্রেমের আবাহনে/
পেঁচাগুলো ডানা ঝাপ্টায় সঙ্গীর মিলনে/
অমানুষগুলো প্রায়শ্চিত্তে মগ্ন গুরুর চরণে/
কী সুখ লভে? মোম নিজকে প্রজ্জ্বলনে//

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।