ফেরা
- আলী আহম্মেদ ১৯-০৪-২০২৪

কাশফুল বাগান ডাকছে আমায়
ডাকছে সবুজ মাঠ,
ভোরের পাখি ডাকছে আমায়
ডাকছে পুকুর ঘাট।

হলুদ বিকেল ডাকছে আমায়
ডাকছে জ্যোৎস্না রাত
ভেজা শিশির ডাকছে আমায়
ডাকছে সোনালী প্রভাত।

শীতের প্রকোপ ডাকছে আমায়
হাঁট পোহাবার তরে
গাঁয়ের মেঠোপথ ডাকছে আমায়
আসবো কখনন ফিরে।

ব্যাডমিন্টন খেলা ডাকছে আমায়
খেলতে যে এবার হবে;
ক্রিকেট মাঠ ডাকছে আমায়
খেলবো আবার কবে?

প্রেয়সীর স্মৃতি ডাকছে আমায়
আসো কথা কই
বইয়ের পাতা ডাকছে আমায়
পড়ার সময় কই।

বন্ধুরা সবাই ডাকছে আমায়
চল আসি ঘুরে
মায়ের মন ডাকছে আমায়
আসবো কখন ঘরে।

"ফেরা"
আলী আহম্মেদ
৩ ডিসেম্বর ২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।