বিস্ফোরণ
- মধুকবি ২৯-০৩-২০২৪

জুলুমের শৃংখলে বাঁধা পড়ে আছে মানবতা,
ব্যর্থ হলো সব নিপীড়িত মানুষের আকুলতা ;
পেশী শক্তির পদভারে থর থর কাপে ধরণী,
জনপদে বঞ্চিত মনুষের শংকায় কাটে যামিনী ।
দানবের হিংস্র থাবায় প্রতিবাদের কন্ঠ সব স্তব্ধ,
মৃত্যুভয়ে কুন্ঠিত মানুষেরা করেনা কেউ টু শব্দ ।
নিভৃতে নিরবে যে আগুন জ্বলে মানুষের মনে,
জানিনা কখন প্রতিবাদের ঝড় ওঠবে ওদের প্রাণে ;
প্রতিহিংসার আগুন জ্বালিয়ে ঘটাবে বিস্ফোরণ,
সেদিনের অপেক্ষায় আছি, থাকবো আমরণ ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।