অলস
- মোঃ রিদওয়ানুল ইসলাম রিফাত ২০-০৪-২০২৪

ঘুমিয়ে যারা কাটায় নিজের অমূল্য সময়,
এই সময়ের জন্যে,
পরে তাকে অনুশোচনা করতে হয়।
তারাই অলস,
যারা অযথা করে সময় ব্যয়,
অলসেরা শুধু পড়ে পড়ে ঘুমোয়
আর কীর্তিমানেরা করে সারা বিশ্ব জয়।
অলস দেহ যার,
ঘন ঘন রোগ-বালাই হয় তার।
হয়ে উঠ কর্মী, সফলতা পাবে তুমি।
ঝেড়ে ফেলো অলসতা,
নতুন করে শুরু কর জীবনের কবিতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।