এক মুঠো ভাত
- ওমায়ের আহমেদ শাওন ১৯-০৪-২০২৪

ভাতের অভাবে হাভাত
তবুও ধর্ম নিয়ে দেখি বিশ্বে সংঘাত !
ক্ষুধার যন্ত্রণায় কাঁপে মোর দেহখানি
তবুও কোন মানবের মমতাভরা চোখ দেখিনি !
কোথায় মমতা, কোথায় মানবতা ?
সব দেশে স্বার্থান্বেষী শাসকের শোষণের রূঢ়তা !
এক মুঠো ভাত
পাইনা কোথাও
এক মুঠো শান্তি
দেখিনা কোথাও,
যুগের প্রভাবে বাড়ে
উন্নয়নের ধারা যুগান্তের রেকর্ডকে ছাড়ে,
তবুও মোর অন্ন নেই ঘরে
সরকারের প্রতি আমার আঙুল কড়া নাড়ে;
দে তুই এক মুঠো ভাত
নাহলে বাঁধাবো বিদ্রোহ-সংঘাত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।