অনুগ
- আব্দুল মান্নান মল্লিক ২৯-০৩-২০২৪

অনুগ

আব্দুল মান্নান মল্লিক

বজ্র, তুফান, জলোচ্ছ্বাস, আগ্নেয়গিরি খেলার মাঝেও দিবানিশি তুমি।
জর্জরিত ক্ষতবিক্ষত তবুও হওনি কপট , মাগো তুমি যে সহনশীলনি।।
আঘাতে বজ্র তুমি, বিনয়ে গলিত তুমি, তুমিই তো বিশ্ব জীবের মা।
মমতায় বাঁধো মোরে, দিওগো ঠাঁই প্রশস্ত প্রাঙ্গণে তোমারি, ফিরিয়ে দিওনা।।
বল একবার ফিরাবে না আর, রাখিবে আবৃতে তোমারি বক্ষে ধরে।
হরিৎ ঘেরা তোমারি প্রাঙ্গণে, যেমন আছি থাকবো আমি যুগযুগান্তরে।।
কখনো বক্ষে তোমারি, কখনো দুয়ারে, কখনো তোমার শিতলা প্রাঙ্গণে।
ফিরায়ে দিয়েছ বারবার, এসে গেছি কতবার, সে হিসাব রাখিনি মনে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।