কবিতা
- অরুণিমা ২৯-০৩-২০২৪

কবিতাপাঠে যাই না তবু মনে হল...Feeling kobita path
কবিতাপাঠ---/অরুণিমা মন্ডল দাস
দুদিকের দুপিঠ করা বাগানের সাজগোজ
একদিকে ফুলগুলো আলো রংমশাল
আর এক পিঠ সাইকেলের জংধরা বেল
মানে
সাইকেল টি
দঁাড়ালেও হাসবে 'হাই বললেও হাসবে, মঞ্চে না উঠলেও ---অনবরত সাজানো মমতাজের তাজমহল--
কবিতা
গুমগুম আওয়াজে প্রেসারের শেষ ভাত ফোটা ---
চুল মুখে পড়ছে, আঁচল সরছে --- ছেলেদের লাল চুল ,একটু একটু ঘাম যাওয়া হৃদয়
তবু
কবিতাতে ঝঁাজ চাই---
শেষে চা বিস্কুটের শুকনো হাসি আর টিটকারী দেখে---জীবনানন্দ দাস লুকিয়ে পালায়--?

মাঝে মধ্যে রবীন্দ্রনাথ হলের চারিদিক স্বরবৃত্ত গন্ধে ঘোরে
সটান মেরে শেষ কবিতাপাঠ তঁার মাথার উপর দিয়ে গেলে
পায়ের ফঁাক দিয়ে প্রেতাত্মা বনে যায়
হয়তো
কোন চায়ের দোকানের ছেলে ডেকে এনে বোঝাতে চায় ---খাওয়াতে চায় মাখাতে চায় সাহিত্যের পচা তেলের সোডা মিশ্রিত লুচি---?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Omaer
১০-১২-২০১৭ ১০:০২ মিঃ

আমি অবাক ! এইটা নাকি কবিতা...!!