সনদধারী বলদ
- মোঃ হোসাইন জাকের ২৯-০৩-২০২৪

আমার জলেই
ঢলমল করে আঁখি/
বন্ধু তোমার চোখের
জল কোথায় রাখি।।
স্বজন ভেবে যাকে
দিয়েছ বুকে স্থান/
অন্তিম কালে বুঝেছ
সেই মস্ত বড় বেঈমান/
তুমি আমি জীবন্ত পুতুল
করি দারিদ্রসীমার নিচে বাস/
ওরা নেতা সেজে জনগণের
পাছায় দেয় এঁটেকলা বাঁশ/
নগদের আশে ভাড়া খাটে
নর্তকীর মতো, সারারাত ব্যাপী /
নিজেদের ভাবে ধোয়া তুলসী পাতা,
আম জনতাকে ভাবে পাপী /
অর্থ দিয়ে কিনে এখন ক্রেস্ট ও সনদ,
ঢাকতে চায় অাঁধার জীবনের গলদ/
চিনে নিও সাধুজন, ওরা ভদ্রবেশে বলদ/
কাজে নয়, কথার তোড়ে সৎ/
পর্দার অন্তরালে তারা ইবলিশ বদ/
এতো কিছু ভেবে ভেবে জল ভরে আঁখি/
বন্ধু তোমার চোখের জল কোথায় রাখি//

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।