তোর মানবতার খেতাবালিশ
- সালাম আলী আহসান - দেশটা আমার ১৯-০৪-২০২৪

ফিলিস্তিনে হাজার হাজার শিশু মারছে
বার্মায় গণহত্যা চলছে
কাশ্মীর সহ অঙ্গরাজ্যে নিরব জেনসাইড হচ্ছে
বাংলা মগের মুলুকে পরিণত হয়েছে
তারপরেও বলেছে
“আমরা মানবতার কথা বলছি,
আমরা উন্নয়নের কথা বলছি,
আমরা গণতন্ত্রে কথা বলছি,
আমরা জঙ্গিমুক্তির কথা বলছি”
তোর মানবতা খেতাবালিশ,
মারি তোদের মুখে লাথি,
নিজের উন্নয়ন করে
বুলি মেরে দেস ফাকি।
মুক্তিযোদ্ধার বংশধর কি আজ
কোটা পাওয়ার জন্য পাগল,
তোদের চেয়ে প্রতিবাদী বেশি
জেলে যাওয়া পাঁচ ছাগল।
৯০ এর প্রতিবাদীরা আজ
হয়ে গেছে উধাও
বাংলাদেশের সুবিচার
পাওয়া যাচ্ছে না কোথাও।
গণতন্ত্রের মুক্তি চাই,
সুশাসন চাই,
সুবিচার চাই,
বাংলাদেশকে বাংলাদেশের মতো চাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।