বেড়াজাল
- শাওন মল্লিক - অভিমানী মৃত্যু ২০-০৪-২০২৪

প্রতিদিন সূর্য্যটাকে ডুবে যেতে দেখলেই কেমন অসহায় লাগে। মনে হয় ঘরে ফিরে যেতে হবে। ঘর মানে বেকার বিছানা, ঘামে আর ঘুমে মিলেমিশে কাদা খোঁচা; যেখানে অনেক ফুটপ্রিন্ট ফুটে থাকে... পরিচয়হীন সব পায়েরা কখনো চলে গেছে কাদা পার হয়ে দূর ইতিহাসে। পাগলের ছাড়া আর কারো পায়ে বেড়ি পরানো দেখিনি। আমাদের পায়ে বেড়ি নেই! বেড়ি নেই! তবুও আমরা শহরের গণ্ডী ছাড়িয়ে কখনো অন্য কোথাও যাবার অধিকার রাখি নাই যেনো পাগলটারে আটকে রাখা হয় চার দেয়ালের ঘরে আমরা আটকে আছি শহরের সীমানায় তার উপর রাতের বেলা সীমানার চিহ্ন খালি চোখে দেখা যায় না... ইনফ্রারেড চশমায় ভিন রঙা শহরের প্রান্তরেখা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shawonmallick6950
২৩-১২-২০১৭ ০১:০৯ মিঃ

চেষ্টায় আছি! ভালো হলে জানাবেন