অভ্যাস....
- শাওন মল্লিক - অভিমানী মৃত্যু ১৯-০৪-২০২৪

প্রতিদিন মনে হয় এই বুঝি শেষ,
তারপর দেখি,আবার নতুন করে শুরু …
এটাই তো অভ্যাস...
কারো গালিগালাজ  কিংবা হস্তাঘাত ভুলে থাকাটা অভ্যাস....
কে জানে হয়ত কফিনও জীবিত থাকে লাশগুলো
বন্ধী হওয়ার আগ পর্যন্ত...
মিষ্টি মুখের মিষ্টি  মাঝেমাঝে তিতা হয়...
প্রেম বিষয়ক অনভুতি মাঝেমাঝে
ভয়ানক ভাইরাস ছড়িয়ে দেয় বুকে থেকে মগজ পর্যন্ত..
আর মাঝেমাঝে মেডিসিনের মত কাজ করে ।
চারদিকের অস্হিরতা মাঝেমাঝে
বেঁচে থাকার আনন্দটা ধুলিমাটি করে দেয়..
পৃথিবীর সব মানুষ অসাধারন হয়ে বেঁচে থাকতে চায় বলেই     হয়তো সাধারন মানুষ হয়ে বেঁচে থাকাটা...
কিছুটা কঠিন হয়ে পড়ে।
শেষ রাতের প্রার্থনা চারদিকে ছড়িয়ে পড়ুক..
ভাল থাকো তোমরা সব চেনা মানুষ
-সাথে অচেনারাও...
মুখে মধু আর বুকে বিষ নিয়ে যারা ঘুরে বেড়ায়
তারা ও ভালো থাকুক....
দিন বদলের প্রত্যাশা নিয়ে
এখন আর কেউ সংগীত রচনা করে না,
মন্ত্রমুগ্ধ হয়ে কেউ শুনেনা জীবনের গল্প.....
চারিদিকে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে অভ্যাস,
অভ্যাস আর অভ্যাস....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 6টি মন্তব্য এসেছে।

shawonmallick6950
১৩-০১-২০১৯ ২১:২৬ মিঃ

আশা করি ভুলগুলি ধরিয়ে দিবেন..

shawonmallick6950
১০-০৯-২০১৮ ১৯:৪৭ মিঃ

ভালো লাগলে মতামত জানাবেন

shawonmallick6950
০৮-০৯-২০১৮ ১৯:৪৯ মিঃ

ধন্যবাদ দাদা। ভালো থাকবেন

shawonmallick6950
৩০-১২-২০১৭ ০২:৩৯ মিঃ

দাদা হিসেবে তো আপনারা আছেন....
ভুলগুলো ধরিয়ে দেয়ার জন্য

Omaer
২৫-১২-২০১৭ ১১:০৩ মিঃ

খাপছাড়া কেন...?

shawonmallick6950
২৩-১২-২০১৭ ০১:১০ মিঃ

চেষ্টায় আছি! ভালো হলে জানাবেন