বিজয়ে বাকরুদ্ধ
- মামুনুল হক - বাস্তববাদী ২৮-০৩-২০২৪

কতকগুলো আবেগ মাখা কষ্ট আছে,
যেগুলো নীরবে নিভৃতে সয়ে যাওয়া
ছাড়া থাকে নাকো বিকল্পধারা!

তবে কি জয়োধ্বনি ঠিক সময়ে
বেজে উঠবে একদিন!
হয়তো সেদিন ক্লেশকর অক্লান্ত দেহ
আর দু'অক্ষির অশ্রুকণায় নাসিক্যের
দু'পার্শ্বে চিকচিকে এক হ্রদের দৃশ্যাবলি বয়ে যাবে,
হয়ত কারো দৃষ্টিগোচর হবে
নয়তোবা অগোচর থেকে যাবে।

মুখবিবর, ঘুম থেকে হঠাত জেগে উঠা
দুধ সন্তানের মতন, চিতকার করে
জয়োল্লাস করার বৃথা চেস্টা করবে,
কিন্তু ততক্ষণে বাকরুদ্ধ!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Mamunulhoque
১৫-১২-২০১৭ ১৬:৫২ মিঃ

কবি প্রদীপ কে অনেক ধন্যবাদ।