ভালবাসায় বন্দী
- মামুনুল হক - বাস্তববাদী ২০-০৪-২০২৪

ভালবাসি তোমায়
হে মহাবীর চৈত্রের খরতাপে নিমজ্জিত কিষাণ।
ভালবাসি তোমায়
হে নির্মল বায়ু নির্মাতা মেথর।
ভালবাসি তোমায়
হে বাংগালির আমিষের কর্দমাক্ত জেলে।
ভালবাসি তোমায়
হে রেললাইনের দু'পাশে জরাজীর্ণ।
ভালবাসি তোমায়
হে মাথা গুজিয়ে থাকা বস্তিবাসী।
ভালবাসি তোমায়
হে নামমাত্র বেতনের গার্মেন্টস কিশোর-কিশোরী।
ভালবাসি তোমায়
হে মাতৃতুল্য পদ্মা -মেঘনা -যমুনা-ফেনী নদী।
ভালবাসি তোমায়
হে বায়ান্নর ভাষা আন্দোলনের সালাম-রফিক।
ভালবাসি তোমায়
হে একাত্তরের স্বাধীনতা যুদ্ধে সম্ভ্রম হারানো মা-বোন। ভালবাসি তোমায়
হে আত্মত্যাগী বীর ভাসানি-মুজিব-জিয়া।
ভালবাসি তোমায়
হে নৈসর্গিক লীলাভূমির বাংলাদেশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Mamunulhoque
১৪-১২-২০১৭ ১৯:৪১ মিঃ

ছোট ভাই কবি রাজ প্রদীপের উতসাহে আমার এই সামান্য একটু প্রয়াস!