কোথায় হারিয়েছি তোমায়
- আলী আহম্মেদ ২৯-০৩-২০২৪

কোথায় হারিয়েছি তোমায়?
কোন এক বৃষ্টিভেজা দুপুরে
কাদাজলে?
নাকি অন্তিম বেলায় অস্ত যাওয়া সূর্যের সাথে?
কোথায় হারিয়েছি তোমায়?
যতনে রাখা প্রথম চিঠি কিংবা শেষ চিঠির
ছেড়া টুকরোর সাথে?
নাকি শুকিয়ে যাওয়া রক্তজবার সাথে?

কোথায় হারিয়েছি তোমায়?
অবহেলা অযতনে দূরে যেতে যেতে কিংবা চোখের জলে ভাসতে ভাসতে?
নাকি রঙিনসাজে বুকে চাপা কষ্ট পেতে পেতে?
কোথায় হারিয়েছি তোমায়?
পদ্মপাতার জলে কিংবা গন্ধরাজের সুভাস হারানোর সাথে?
নাকি গ্রাম ছাড়া রাঙ্গামাটির পথ ধরে?

কোথায় হারিয়েছি তোমায়?
বহুদিন আগে,বহুদূরে;
কেনো এতো জানতে ইচ্ছে করে?
এমনতো হবার কথা ছিলোনা,
সব কিছুই তো চোখের সামনে ছেড়ে দেয়া!
তবে আজ কেনো ঘুমিয়ে পড়া সময়,
আগ্নেয়গিরি হয়ে জ্বলে উঠে?
তোমাকে হারিয়ে ফেলার পর,
বুকের ভিতর কেমন ভাঙ্গাগড়ার খেলা
কুড়ে কুড়ে খাওয়া ঘুনোপোকার কড়কড়ানি শব্দ!

"কোথায় হারিয়েছি তোমায়"
১৪ই ডিসেম্বর ২০১৭
আলী আহম্মেদ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।