আর একটি যুদ্ধ
- মোঃ হোসাইন জাকের ২৯-০৩-২০২৪

নয় মাস যুদ্ধ /
একটি পতাকা/
একটি ভূখন্ড/
একটি জাতি- বাঙালি//
ত্রিশ লক্ষ প্রাণ/
অদম্য মনোবল /
হাতের মুঠোই জীবন/
একটি দেশ- বাংলাদেশ //
তারপরে ও জাতীয় চেতনাবোধ/
শেখাতে চায় ওরা নিলজ্জ্বের মতো/
যেখানে বুকের রক্তে লেখা /
প্রিয় স্বাধীনতা//
মনে প্রশ্ন জাগে/
এখনো কি পাকিরা মীরজাফরের প্রেতাত্মা?
ভর করেছে আমাদের ঘাড়ে?
ঘুষ-দুর্নীতি কেনো স্তরে স্তরে?
মুখোশের আড়ালে ওসব কুলাঙ্গার /
শহীদের স্বপ্ন ভেঙ্গে করছে চুরমার/
নয় মাস যুদ্ধ, একটি পতাকা/
একটি দেশ, প্রিয় স্বাধীনতা/
আমরা কি পেয়েছি?
শহীদের সেই স্বপ্নের দেশ!
যেখানে বৈষম্যহীন, দুর্নীতিমুক্ত /
সোনার দেশ গড়তে কি প্রয়োজন,
আর একটি যুদ্ধ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।