পুস্পের কালি
- মকিজুর রহমান - মুক্তবীণা ২৫-০৪-২০২৪

এখন কেবল দীর্ঘ সারিতে মানুষ
একুশে ফেব্রুয়ারি গান গাঁয়;
ভুলে গেছে বাহান্নর মুল ইতিহাস
রক্তেমাখা সেই বীভৎস প্রাণ
আজও কাঁদে টিসএসসি কারবালায়।

স্বাধীনতা দীর্ঘজীবী হোক,ভোর হোক
মিছিলে মিছিলে রাজপথে শ্লোগান চাই
নিভে যাওয়া আলোর প্রদীপ জ্বলাতে হবে
হাজার বছর ধরে বেড়ে উঠতে পারে চারাগাছ।

নষ্ট জনপদ, নষ্ট লোকালয় আমার গন্তব্য নয়
বহুকাল ধরে আমি ঋণী তোমাদের কাছে,
আমার রক্তে হবে না শোধ,তবু লিখি
নিতান্ত মাটির ভালোবাসাযুক্ত ঘ্রাণ।

আলোহীন খাঁচা উদাসীন বেদনার জল
হৃদপিন্ড ছুঁয়ে পৃথিবীর শ্রেষ্ঠতম সত্য
অমীমাংসিত ফাঁদে এই বিশ্বাসহীনতা
পুষ্পের কালি হৃদয়ে নিয়েছে ঠাঁই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।