উপহার
- মকিজুর রহমান - মুক্তবীণা ২৯-০৩-২০২৪

আত্মার ভিতরে এক স্বপনের ভ্রুণ
শুনেছো,দেখনি সাত-কুঠরি ঘর,
গর্ভকেশর লাজুক কদম জ্যোৎস্না কালিতে
আমি একা কুড়োবো মহাপ্রাণ।

নারী আর নদী কোথায় ব্যবধান
একটা যুবক মরুভূমির মতন,
কোমল দুটি পুষ্পের ভিতরে ঢেকে রাখে
জয়জয়ন্তীর ভাঙা ফুলদানির সর্বনাশ।

মৃত্তিকার দেহ প্রাণ লালসার হিমেল বাতাস
এক ফাসিকাষ্ঠ লোনাজলে ভাসতে পারে
কচি পাঁজড় ফুটন্ত গোলাপের হাসি
অবিবাহিতা তোমার ঠিকানা চাঁদের জ্যোৎস্নায়
বড়ো সাধ জাগে একগুচ্ছ কদম তোমাকে দিতে উপহার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।