শীতল হাত
- নোমান আব্দুল্লাহ্ - কবিতাসমগ্র - ১ ২৫-০৪-২০২৪

ঠক, ঠক, ঠক
কে যেন এসেছে দুয়ার প্রান্তে
সমস্ত কিছুর উদারতা ও নিঃসঙ্গতা
মিশেলে নতুন কিছু উপহার দিতে,

চারিপাশে প্রকৃতি মাঝে সকরুণ
প্রলাপ; আত্মবিস্মৃতির অস্ফুট আলাপ
চোখে, মুখে তার অবিমিশ্রিত মলিনতা
হাতে একখানি করুণ বাঁশরী,
যেখানে তার ভূবনভুলানো করুণ রাগ
সেই রাগে তার উন্মাতাল আলিঙ্গন
ঐ সুদূর গগণপানে।

তার সেই শীতল হাতখানির
স্পর্শে,
হারিয়ে গেলাম কোন এক বৃষ্টি দিনে
অথবা কোন শূণ্যবৃত চরাচরে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।