বেঁচে আছি
- বৈশালী গাঙ্গুলী ২৪-০৪-২০২৪

নিস্তব্ধতায় রাত জাগা চোখ, এখন খালি-
পাশেই প্লেটফর্মের বেঞ্চে লেগে আছে কালি।
আকাশটাকে চেয়ে দেখি- উঠেছে চাঁদ এক ফালি।
ফেরারী মনে আঁকা- গত বর্ষার
ছিদ্র ছাদের টালি।
আয়নায় দেখি- কানের পাশে
উঁকি দেওয়া চুলে, লেগেছে সময়ের বালি।

নিজের সাথে দেয়ছি মস্ত আড়ি-
এমনি করে একদিন, বিষাদ
সিন্ধু দেব পাড়ি।
স্টেশন থেকে একে- একে যাচ্ছে চলে সব গাড়ি,
কম্বল মুড়ি দিয়ে কাটছে রাত-
মুচকি হাসছে একলা বাড়ি।
জানি, সময় হয়নি থামার-
এখনো ধুকপুক করছে নাড়ী।
=======================

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।