বাবুই পাখির নীড়
- আসাদউজ্জামান খান ২৯-০৩-২০২৪

বাবুই পাখির নীড়
আসাদউজ্জামান খান
==============
হোগল পাতা মুখে করে
চঞ্চু দিয়ে নীড় বানায়
মৃদু বাতাস ধাক্কা পেলে
দুলে দুলে দোল যে খায়

খুব মজা পায় বাবুই তখন
দুলতে পেরে নিজের ঘরে।
মনের সুখে নেচে ওঠে
নাচের সাথে গান ধরে!

রাতের বেলা ধরে জোনাক
যত্ন করে রাখে
জোনাই জ্বলে মিটিমিটি
বাবুই বেশ সুখে থাকে।


লেখা...১৬-১০-২০১৭
প্রকাশ... ১৯-১১-২০১৭(দৈিনক সংগ্রাম পত্রিকায়)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Faiyaj
১৭-১২-২০১৭ ২০:১০ মিঃ

দারুণ!!!