বধ্যভূমি
- শাওন মল্লিক - একাত্তরের ছোঁয়া ২০-০৪-২০২৪

যদি ভুলে যাই তোমাকে আমি যে কোনো মৃত্যুর মতো সুখে, বিজয়ের ঘ্রাণে ফোটেনা গোলাপ কোনো শহীদের বুকে, কোনো ঢেউ করেনি শব্দ আর সমুদ্র সৈকতে লক্ষ শহীদের লাশে আবাদ পরিত্যাক্ত বধ্যভূমি, পরিচিত মুখ আর তাতে খুঁজো নাকো তুমি। মুখোশে মখোশ উঠে গেলে শব হাতে নিয়ে দেখো একে একে নগ্ন মাথার খুলী, কাকে খুঁজে নিবে তুমি ইহাদের মাঝে? কোন কোটরের গভীর শূন্যতায় তোমার নামে মৃত্যু লিখা আছে! বুকে বিজয়ের ছোঁয়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

shawonmallick6950
০৪-০১-২০১৮ ১৬:০৪ মিঃ

চেষ্টায় আছি! ভালো হলে জানাবেন