শীত এলো আজ
- মধুকবি ২৪-০৪-২০২৪

শীত এলো আজ হেলে দুলে
সারা গায়ে কাপন তোলে,
শীতের রাতে মানুষ থাকে
ঘরের কোনে আগুন জ্বেলে ।

উত্তরীয় হিমেল হাওয়া
বয়ে চলে শীতের ভোরে,
শিশিরস্নাত সবুঝ ঘাসে
সোনারোদ ছড়িয়ে পড়ে ।

শীতের ভোরে কুয়াশায়
সবকিছু ঢেকে দেয়,
কনকনে ঠাণ্ডা হাওয়ায়
পথ চলতে কষ্ট হয় ।

শীতের রাতে ঠান্ডা লেগে
শিশু কাদে মায়ের কোলে,
শিশির ভেজা পাতার ফাকে
ফূলকলিরা হাওয়ায় দোলে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।