নবান্ন
- আসাদউজ্জামান খান ২৪-০৪-২০২৪

নবান্ন
আসাদউজ্জামান খান
==============
নতুন ধানের নতুন চালে
রান্না নতুন ভাত।
কৃষকদের খুব মুখে হাসি
সারাদিন আর রাত।

কাঁচি হাতে গামছা মাথায়
দিছে কৃষক সাজ।
নতুন ধান উঠাবে ঘরে
ব্যস্ত কৃষক আজ।

নতুন ধানের আতপ-চালে
পিঠা-পায়েস খায়।
হাসি খুশির মজার মাঝে
নবান্ন শেষ হয়।



লেখা...১৩-১১-২০১৭
প্রকাশ...১৬-১১-২০১৭(দৈনিক সমকাল পত্রিকায়)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।