চিরকুট
- আকছার মুহাম্মদ - নিরাশ্রয় পাঁচটি আঙুল ২৯-০৩-২০২৪

নাই বা পেলাম শান্তিধাম শুন্যতা
বৃথাই পড়ে থাক যুগ যুগ প্রার্থনা
মজুরী চাইনা নিয়তি তপস্যার
ক্ষনে ক্ষনে জন্ম নেয়া অবজ্ঞার।

ঘুম সবি গুম হোক ভোরের জানালায়
সুখ তবো শোক হোক পায়ের বারান্দায়-----

কাগজে কলমে পড়ে থাক বৃত্তান্ত
না বলা কথা, অনুভূতি সিদ্ধান্ত
ধুলোর কালোয় মূছে যাক, যোগ্যতা
ফিসফিস, কানাকানি - মূগ্ধতা।
জমে থাক বরফে কপট হয়ে গ্লানি
যাকাতে দেয়া কিছু আশার বাণী।

ফুল গুলি ভুল হোক দেয়ার অপেক্ষায়
পূর্ণতা সব শূন্য হোক অভাবী প্রতিক্ষায়---

ডায়রির শক্ত মলাঠে ঢাকা থাক
লাল নীল আঁকা কলমির কালি
অবহেলায় পচে গলে যাক মিনতি
অভ্যাসগত ত্রুটি -- বিচ্যুতি,
মরে পড়ে থাক অক্ষমতার মাঠি
তোমার দেয়া চারকোণা দেয়াল চাবি ।

যাতনা থাক তোমার ইচ্ছার একার
অধরা থাক নিয়তি, বিশ্বাস আমার ----।
২৩/১১/২০১৫ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।