বাংলা মা
- মকিজুর রহমান - ঝরা ফুলের কাব্য ২০-০৪-২০২৪

মাগো তুমি ভুবন জুড়ে
কেমন ক’রে আছে?
কষ্ট তোমার বুকে জমা
কী করে যে মোদের ভালোবাসো?

জগৎ জোড়া মধুর ধ্বনি
সত্যি বলে জানি।
তোমায় আমরা ভালোবেসে
বাংলা মা যে ডাকি।

তোমার বাতাস আমার প্রাণে
খুশির দোলা লাগে;
তুমি কত ভালোবাসো,মাগো
জানতে ইচ্ছা করে।

তোমায় নিয়ে কত স্বপ্ন
মনের ভিতর জাগে,
সারাজনম তোমার বুকে
বাঁচি যেন সুখে।

জানি তোমার রূপ পাবো না
সারা বিশ্ব ঘুরে।
তুমি আমার মাতৃভূমি
যেন আছি মা কোলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।