রক্তাক্ত কবিতা
- মকিজুর রহমান - ঝরা ফুলের কাব্য ১৭-০৪-২০২৪

এখন আর ভালোবাসা দিন নয়
আমরা ধ্বংস সম্মুখীন,
নীল বর এর কোন স্বপ্ন নেই
ভিজা ফুটো চামড়া গিট
রক্তপাতে চন্দনের জ্বলন্ত কাঠ।

চোর-চক্রের চিমনির দিকে তাকান,
হেমার্স এবং শার্ট গায়,
তিলের তৃষ্ণার্ত মৃত্যুর দীর্ঘশ্বাস
অনেকের জীবন ভালো বাসা চায়।

দ্বৈত মধ্যে ধৈর্য করা,মৃত্যু বিছানা;
বন্ড তাল মধ্যে লাফানো যাবে,
উজ্জ্বল দিন শেষে মৃত্যুভয়
শত শত কান্না,প্রতিটি শ্বাস লজ্জা;
মৃত্যু ভয়, এবং না ভয় -
যুদ্ধ সজ্জা পোশাক পরায়।

এখন আর ভালোবাসার দিন নয়
ধ্বংসের বার্তা এসে গেছে।
দুর্যোগের পথটি অদ্ভুত
ইউনান-আত্মা জানতে পারবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।