ফড়িং
- এস জামান হুসাইন - ফড়িং ২৫-০৪-২০২৪

ফড়িং তুমি ফড়ফড়িয়ে
উড়ো কোন্ অজানায়,
দুষ্ট বালক অবাক হয়ে
তোমার দিকে তাকায় ।

মুগ্ধ হয়ে ধরতে তোমায়
ছুটে তোমার পিছে,
ক্লান্ত হয়ে দুপুর বেলা
বসে গাছের নিচে ।

ষড় পায়ে বসো তুমি
পাখা মেলে উড়ো,
স্বাধীনতা পেয়ে তুমি
ইচ্ছে মতো ঘুরো ।

আমার সখির প্রিয় তুমি
ছোট বেলার সাথী,
সখির সাথে মিলে আমি
ফুলের মালা গাথি ।

তোমার লেজে সুতা বেধে
ছোট্ট মেয়ে খেলে,
পুকুর পাড়ে ঝিঙে ফুলে
বসো পাখা মেলে ।

ঘাসের ডগায় দেখলে তোমায়
শৈশব পরে মনে,
হলুদ পরী সেজে তুমি
উড়ো আকাশ পানে ।

(Dedicated to my beloved Zakia Jaman.)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

sjamanhossain
২২-১২-২০১৭ ১৪:৫০ মিঃ

ধন্যবাদ ভাইয়া Pijush, আপনার সুন্দর মন্তব্য এবং পরামর্শের জন্য ।

pijush-kanti-das
২০-১২-২০১৭ ১৩:৫৯ মিঃ

কিছু জায়গায় ছন্দ কাটলেও সুন্দর হইসে !