স্বাধীনতা
- মকিজুর রহমান - ঝরা ফুলের কাব্য ১৮-০৪-২০২৪

স্বাধীনতা


স্বাধীনতা মানে সকাল বেলার সূর্য উঠা
স্বাধীনতা মানে মিষ্টি রোদের পরশ লাগা
স্বাধীনতা মানে দুপুর বেলার ক্লান্ত হয়ে
বৃক্ষ ছায়ায় কোমল বাতাসে একটু শান্তির অনুভূতি।

স্বাধীনতা মানে সদ্য ফোঁটা রক্ত গোলাপ
স্বাধীনতা মানে বকুলের ঘ্রাণ,
স্বাধীনতা মানে লক্ষ শহীদের
রক্তের বিনিময়ে লাল সবুজের একখন্ড
বস্ত নিশান।

স্বাধীনতা মানে মায়ের মুখে মিষ্টি মধুর হাসি
স্বাধীনতা মানে আমার ইচ্ছা, আনন্দ,
স্বাধীনতা মানে সুরালা সমম্লিত কন্ঠে জাতীয় সংগীত,
আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি।

স্বাধীনতা মানে ছেলেহারা মায়ের কান্না
স্বাধীনতা মানে প্রিয়জনের অপেক্ষা রাত জেগে থাকা
স্বাধীনতা মানে একটি সোনালী সকালের অপেক্ষায় প্রহর গুনে সময় কাটানো
স্বাধীনতা মানে ভ্যবিষাত প্রজন্ম জন্য স্বাধীনতার চেতনার বীজ বপন করা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।