বর্ষা বন্দনা
- নোমান আব্দুল্লাহ্ - কবিতাসমগ্র - ১ ১৮-০৪-২০২৪

বর্ষার আকাশ,
টিনের চালে অবিরাম বৃষ্টির আঁকিবুকি,
পুবের হিমেল হাওয়া,
অলসতায় পড়ে থাকা স্বরলিপির খাতা,
সান্ধ্য সেযুঁথীর অবাক প্রজ্জলন,
ধীর পায়ে অন্ধকারের আগমন,
পাখিদেন নীড়ে ফেরা,
দূরে বটবৃক্ষের নীরব সময় ক্ষেপন,
কিছুক্ষনের জন্য মহাকালের থেমে যাওয়া
কোন এক নিঃসঙ্গতায় গুমড়ে ওঠা।

খানিকবাদে অন্ধকারে নেমে আসা
বৃষ্টির ফোঁটা, বুকে তোলে তুমুল আচ্ছন্নতা।
দূর থেকে ভেসে আসা আযানের সুর,
মনে করিয়ে দেয় স্বপ্ন, বেদনা বিধুর।

এরই মাঝে বেঁচে আছি একা
তোমাকে সঙ্গী করে নীরবতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।