বর্ণালী পূরণ করে কি জিজ্ঞাসা
- খায়রুজ্জামান সাদেক ২৫-০৪-২০২৪

তোমার গার্হস্থ্য ঘনিষ্ঠ আত্মীয় হয়ে উঠছে। যত্ন নাও। হাওয়া চলছে বিপরীত শন শন। তবু ক্ষেত্রের মধ্যে ইতিবাচক উচ্চারণ, তাকান শুরু করে পুরো রঙে আমার। গায়ে গা লেগে হাওয়া ঘষে পরিষ্কার হয়ে উঠছে। আমি হেলে পড়ছি এই সূচনা সংগীত, করতালি মুখর রমণীয় ভিড়ে। রমণ ইচ্ছা জেগে উঠছে। জনৈক বলে মুছে দিচ্ছে যে সুষমা তার তামাম। তোমার দিকে হেলে পড়া গাছ একদিন জেনেছিল পুরো বর্ণালী ঘুরে কোন দিক থেকে আসে। এই অগোছালো ধূপ ধুনো ও সংগীতে সংশোধনী কৃপা করে বসে আছে। এই ব্যস পরিসর টেবিল জড় আবরণ ধারণা রহিত প্রচল বিম্ব জিজ্ঞাসা করে সুর অসুর আরও দাও। আমার চিড়ে ভিজে, বালিশে মগ্ন, আমি অগোছালো, জাগাও। এই আমার ভুল চেহারা খাদে পড়ে টান টান; কত দেখে জল। ভিজে গেলো সব। আমি ধারণা করি। ঠ্যাং তুলে দেখি আমার ঠ্যাং। বর্ণালী পূরণ করে কি জিজ্ঞাসা...
২১/১২/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।