তারুণ্য
- মধুকবি ২৯-০৩-২০২৪

আমার ভেতরের তারুণ্য আমাকে তাড়া দেয়,
কেবলই সে মুক্তির স্বাধ পেতে চায়;
মানবেনা সে কোন বিধি নিষেধ, শুনবেনা কারও কথা,
সে শুধু সামনে এগিয়ে যেতে চায়;
কত আর সইবে দহন, কত সইবে প্রবঞ্চনা ?
প্রত্যাশা তার একটাই দূর হোক বঞ্চনা ।
শোষনের শৃংখল ভেঙ্গে শোষিতের পাশে থাকতে চায়,
তারুন্যের উদ্দামতায় মানবতা যেন মুক্তি পায় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।