নিস্তার
- মকিজুর রহমান - ঝরা ফুলের কাব্য ২৫-০৪-২০২৪

চারিদিকে স্মৃতিগুলির দ্বিধান্বিত ভঙ্গিতে
বেদনাই দেখেছিলাম দেয়াল ডিঙিয়ে,
পুরাতন স্বস্তিতে তুমি দাঁড়িয়েছো কিনা!
অন্য মনে বুকের কাছে অশ্লীল অন্ধকারে।

ধরেইছিলাম তৃষ্ণায় মূলের দিকে টানছে
জীবনের রঙিন চুড়ো ভেঙে টুকরো হয়ে
মমতাবিহীন কাঁটাতারে শেষের কাছে বাঁধা
এতোকাল ধরে তোমার খোঁজে তুমি কোথায়?

ধীরে-ধীরে ক্রন্দনরঙের চন্দ্রমল্লিকার কাছে
একান্ত নিভৃতে শ্রাবনের মেঘ পাওয়া যায়
আঁকড়ে ধরে আসতেই সহসা শুনি ব্যর্থ হয়েছে
ললাটে তিলক আঁকো শত ব্যথার স্নায়ুতে।

এক নিমেষের সুখের তালে গাঁথো তোমার ভাস্কর
বিশ্বাস ক্ষণিকের অন্ধকার অন্তহীন স্রোতস্বিনী
স্বপ্নের প্রয়াণে স্মৃতির ধূপ জ্বালিয়েছি কবে?
কোথায় নিস্তার? আমার চারিদিক দশদিগন্তের অন্ধকার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।