আমার বর্তমান
- মকিজুর রহমান - ঝরা ফুলের কাব্য ২৪-০৪-২০২৪

আমার সকল দুয়ারে শুধু বিদায়ের গান
রুদ্ধ প্রাণের সঞ্চিত ব্যথা রচিছে অভিরাম।
আঁধার বুকের অভিশাপে আঁতকে ওঠি
আজ হয়ত সূর্য্য উঠেছে ব্যথার বালুচর!

আমি দেখেছি হিমালয়ে উঠেছে আলো
নিশিদিন জীবনের বাসনার অন্তরালে,
অঝোর নয়নে ঝরেছে শুধু কান্নার জল
আমি তবু তোমার আঙিনাতে খুজি প্রেম।

তোমার ভালোবাসার প্রাচীর আমার জীবন
মহা-বেদনার প্রলয়-বিষাণ ঝড়-বাদল,
তোমার সব প্রেমের অবসান কাঁদিছে প্রাণ
আমি চলে যাবে অনেক দূর নতুন আবাহন।

জানিলাম,জন্মের পর বন্ধনহীন হাহাকার,
অশ্রুধারা হিয়ার বাগানে শূন্য বক্ষ কাঁপে;
গোপনে একাকী নয়ন-জলে হাতছানি দেয়
আজকে আমার বাঁধনহারায় প্রণয়-ডোরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।