শীতের কবিতা
- আকছার মুহাম্মদ - পুষ্টিবর্ধক ভালোবাসা ২৯-০৩-২০২৪

শীত এলেই জড়াজড়ি চায় অঙ্গ
বিছানার দু-বালিশ সাথে দেয় সঙ্গ
এবার শীতে কিচ্ছায় কাটবে রাত
ইচ্ছার রণে হবে আমাদের মোলাকাত।

কুয়াশার ভাষায় হবে পত্র, যত দেনা পাওয়া
পত্রের গায়ে গড়াগড়ি রবে প্রেমের বর্ণমালা
দমকা বাতাসে উড়ে যাবে সব বিষাদী কুমন্ত্রণ
খেজুর রসে মাখামাখি রবে স্বপ্নের আস্তরণ।

হেসেখেলে কুয়াশার দেশে স্নিগ্ধ পরশ মেখে
মশগুল পাঠে রঙ্গিন সুতোয় উড়বো দুজন বেঁধে
আঁকড়ে চরণ রবির কিরণ অঙ্গে মেখে মেখে
শীতের রাত গড়বো দুজন শিউলি পাতার খামে।

খামখেয়ালিরর শহর ছেড়ে যাইনা যতোই দূরে
শীত এলেই ইচ্ছের রণে জড়াজড়ি রবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।