এ শহর পরিত্যাক্ত
- কাজী জুবেরী মোস্তাক ১৯-০৪-২০২৪

এই শহর এখন পরিত্যক্ত হয়ে গেছে ,
পচন ধরেছে ওর সারা শরীর জুড়ে
কংক্রিটের ভীড়ে স্বপ্নরা পড়ে আছে ৷

জীবনের মতো জীবন হেঁটে চলেছে ,
আঁধারের পাশ দিয়ে রাত্রির গহীনে
দম লাগানো মেশিনের মতো করে ৷

এই শহর এখন বসবাসের অযোগ্য ,
যেমন বাতাসে বেড়েছে শিশার ঘনত্ব
তেমনি মানুষের মনে বেড়েছে পুরুত্ব ৷

মিথ্যে কথার এ মেকি শহরের পথে ,
মুখোশের ভীড়েও কিছু মানুষ থাকে
নিয়ে যাবো তাদের শহর থেকে দুরে ৷

ফিরতে চাইনা আর এ শহরের ঘরে ,
নীরব কান্না যেখানে ঝরে ঝরে পরে
উঁচু উঁচু অট্টালিকার শিশার ওপারে ৷

এ শহর এখন পরিত্যক্ত হয়ে গেছে ,
আশাগুলো বন্দী শহরের চৌকাঠে
আর স্বপ্নগুলো বন্ধ ঘরের সিলিংয়ে ৷

ভালোবাসার অক্সিজেন শূন্য শহরে ,
ভালো মনের বড়'ই অভাব পড়েছে
মন সেও মন খোঁজে শরীরের ভাঁজে ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।