প্রণয়ী মন
- আব্দুল মান্নান মল্লিক ২৫-০৪-২০২৪

প্রণয়ী মন

আব্দুল মান্নান মল্লিক

কিচিরমিচির পাখির ডাকে
ঘুম ভাঙতে দেখি।
সূয্যি মামা পূব আকাশে
মারছে উঁকিঝুঁকি।।
শর্ষে ফুলের মাথায় মাথায়
রোদ উঠেছে ওই।
পুষ্প জৌলুস রোদের হাসি
মন হল তন্ময়।।
স্বর্ণ থালায় পূবের আকাশ
মাঠে হলুদ আলো।
ইচ্ছে করে মাখতে গায়ে
ঘর লাগেনা ভালো।।
শর্ষে ক্ষেতের মাঝে মাঝে
মাথা তুলেছে বক।
অশথ গাছের পাতায় পাতায়
রঙিন রোদের ঝলক।।
শিশিরে ভিজে লুটোপুটি
মৌ-হামিঙের স্নান।
কেউবা দোলে শর্ষে ফুলে
গাইছে মধুর গান।।
আলতো শিশির শীর্ষঘাসে
স্বর্ণ বিন্দু ঝরে।
মনটা কোথায় হারিয়ে গেছে
আসেনা কাছে ফিরে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।