কিছু কি নেই বাকি
- বৈশালী গাঙ্গুলী ২৪-০৪-২০২৪

সেদিনটি চলে গেছে অনেকগুলো দিন রাত্রির ঠিকানা পার করে-
কিন্তু সত্যি জানো;
বুকের ভেতরে,
যে জায়গায় শীতের দিনের লাল চাদরটা ওম দেয়,
তার ঠিক পাশে কিছু আজও
গরম শ্বাস বাকি আছে।
সেদিনের কিছু কথা আজও
জিহ্বার খাঁচে জড়িয়ে আছে।

তাই যখন কিছু গান আসে কানে,
হঠাৎ মোচড়ে ওঠে বুক,
নিস্তব্ধতা চিড়ে আকাশ থেকে একটি, দুটি তারা নিজের অনুভূতিতে মেখে পড়তে চায় মাটিতে।

কতবার ভোর হলেই বেরিয়ে পরি বাইরে ,
যদি পাই সেদিনের না-বলা কিছু;
যা নামগোত্রহীন তারারা রেখে গিয়েছে।

পেয়েছি কিছু শিশির বিন্দু,
হয়তো রাতের সাথে মিশে
তারাও চোখের জলে ভিজিয়েছে।
তবে কি যেদিনটি গেছে,
তা কি একেবারেই চলে গিয়েছে?
নেই হয়ত কিছু বাকি-
তবুও স্মৃতির দুফোটা শিশির বিন্দু-
তাই বা কম কি!!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।